অদ্ভূত ভাললাগা - রোমান্টিক ভালোবাসার গল্প


গল্পঃ অদ্ভূত ভাললাগা

ফেসবুকে নতুন আইডি খুলেছে শুভ। তবে টাইমিংটা খারাপ, কারণ এখন সময়টা হলো সেলিব্রেটিদের। কেউ ফ্রেন্ড রিকোয়েস্ট তো পাঠায় উল্টো কাউকে পাঠালে তারাও ঝুলিয়ে রাখে। যারা এক্সসেপ্ট করে কিংবা ইনবক্সে সাড়া দেয় তাঁদের জেরা পুলিশের চেয়েও কঠিন। তাই সামাজিক যোগাযোগের সাইটে বন্ধু খুঁজতে থাকা শুভই হয়ে গেল সবার কাছে রীতিমতো একটা জোকস। তবু শুভ হাল ছাড়েনা বিভিন্ন পেইজের লিংকে পোস্টে মানুষের দৃষ্টি আকর্ষণ করে বন্ধু হওয়ার আহ্বান করতে থাকে। সারাদিন দিন এড মি এড মি কমেন্ট করতে থাকে। এই রকম অবস্থায় একদিন শুভ ফেসবুকে লগিন করে দেখে একটা ফ্রেন্ড রিকোয়েস্ট এসেছে, খুশি দ্বিগুণ হয়ে যায় যখন দেখা যায় মেয়ে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়েছে। প্রোফাইলে প্রজাপতির ছবি, প্রথম দেখাতে ফেক আইডি মনে হতে পারে যে কারোরই কিন্তু শুভ এক্সসেপ্ট করলো। কারণ কেউ তো তাঁকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালো হোকনা সে ফেক আইডি কিন্তু তাও তো মেয়ে আইডি। বন্ধু হওয়ার বেশ কিছুদিন পরেও মেয়ে আইডিটার কোন খোঁজ নেই। প্রোফাইলে খুব একটা তথ্যও নেই। হঠাৎ একদিন রাত দুটোর দিকে মেয়েটাই নক করে শুভকে।
: হ্যালো।
: হাই। কেমন আছেন। অনেকদিন পর। এতো রাতে!
: দিনের বেলা আমি থাকিনা।
: আপনার নামটা জানতে পারি?
: নাম তো মূল্যহীন। কি আসে যায় নামে!
: না তবু জানতে চাইছি। জানালে খুশি হবো।
: আফরিন।
: অনেক সুন্দর নাম আপনার। কেমন জানি একটা শান্তি শান্তি অনুভব হয়। এই পর্যন্ত চ্যাট করেই আফরিনের চ্যাটের সবুজ বাতি নিভে যায়। পরেরদিন সারা দিন অপেক্ষা করেও আফরিনের চ্যাটের সবুজ বাতি জ্বললো না। পরেরদিনো একি, সবুজ বাতি আর জ্বলেনা। পরদিন শুভ নিজ উদ্যোগে ইনবক্সে নক করলো তাও কোন রেসপন্স ছিলো না আফরিনের দিক থেকে। এদিকে শুভর এড মি অপারেশন চলতে লাগলো তার আপন গতিতে। আফরিনের মিচুয়াল এক মেয়েকে রিকোয়েস্ট পাঠিয়েছে শুভ। এর মাঝে আফরিন একদিন মধ্যরাতে অনলাইনে এসে নক করে শুভকে। বেশ কিছু কথা হয় তাঁদের মাঝে। জানা গেল আফরিন কোথায় পড়াশোনা করতো, বন্ধু বান্ধব সবকিছু। এর পর প্রায় চ্যাট হতো আফরিনের সাথে তবে আফরিন শুধুই রাতে অনলাইনে আসতো। একদিন নোটিফিকেশন জানালো আফরিনের মিচুয়াল মেয়েটি শুভর ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহন করলো। এবং অন্যদিকে আফরিনের আইডিটাও আবার নীরব হয়ে গেল। শুভ অনেক ম্যাসেজ পাঠালো বাট রিপ্লাই আসলোনা। আফরিনের প্রোফাইল রেসপন্স না করলেও শুভর এড মি অপারেশন সাকসেসফুল হলো, অনেক নতুন মানুষের মাঝে নতুন বন্ধুদের ভীড়ে বেশ ভালোই সময় কাটতে লাগলো শুভর। সময় এতোটাই ভালো যাচ্ছিলো যে একদিন আফরিনের মিচুয়াল ফ্রেন্ডটিও নক করলো।
: কেমন আছেন?
: আমি ভালো আছি আপনি কেমন আছেন?
: হুম, একটু মন খারাপ।
: কেন কেন?
: কাউকে মিস করছি।
: সাম ওয়ান স্পেশাল?
: অনেক স্পেশাল।
: আচ্ছা আপনি আফরিনকে চেনেন? : :0 আপনি কিভাবে ওকে চিনেন! আমার ফ্রেন্ড। আমরা একসাথেই পড়া লেখা করেছি। ওকেই আজ মিস করছিলাম।
: আরো বলুন আপনার বন্ধুর ব্যাপারে।
: আমরা ছোটবেলা থেকে একসাথে বড় হয়েছি। ফাজিলের চূড়ান্ত ছিলো। শান্তশিষ্ট থাকতেই পারতোনা। এক সাথে ঈদের শপিং করতাম। ……….
: বাহ বেশ চমৎকার বন্ধুত্ব তো আপনাদের। তা এবারের ঈদের প্ল্যান কি আপনাদের!
: আছেন? হ্যালো?
: আফরিন আর আমার সাথে যায় না। : হ্যাঁ
আমার সাথেও বেশ কিছুদিন ধরে যোগাযোগ নেই!
: কি বলছেন আপনি! আফরিন মারা গেছে আজ এক বছর। আজ ওর মৃত্যুবার্ষিকী। ওর ফেসবুক একাউন্ট এক বছর ধরে ইনএক্টিভ। শুভ তাড়াতাড়ি চ্যাট হিস্ট্রি চেক করতে গেল! ওখানে কিছুই নেই! আফরিনের ফেসবুক ওয়াল এক বছর ধরে কোন আপডেট নেই!

একটি মন্তব্য পোস্ট করুন

6 মন্তব্যসমূহ